অনলাইনে টিকিট বিক্রি বন্ধের কারণে আজও রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে ট্রেনের টিকিটের জন্য উপচেপড়া ভিড় হয়েছে। ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে দীর্ঘ অপেক্ষার পর টিকিট হাতে পেয়ে খুশিমনে ফিরছেন অনেকে। যেন সোনার হরিণ হাতে পেয়েছে।

বৃহস্পতিবার (২৪ মার্চ) সকালে দেখা যায়, কাউন্টারগুলোতে দীর্ঘ সারি। এদিকে, গরমের মধ্যে ঠাসাঠাসি করে দাঁড়িয়ে অপেক্ষা করছেন কয়েক হাজার যাত্রী। আজ ও আগামীকাল শুক্রবার (২৫ মার্চ) ঢাকা থেকে বিভিন্ন গন্তব্যে যেতে তারা টিকিট কিনতে ভিড় করেছেন। শুক্র ও শনিবার ছুটি থাকায় অনেকে ঢাকার বাইরে যেতে ট্রেনের টিকিট পেতে মরিয়া।

ফলে অন্য দিনের চেয়েও স্টেশনে আজ ভিড় বেশি। কমলাপুর রেলওয়ে এক স্টেশনমাস্টার বলেন, অনলাইনে টিকিট বিক্রি বন্ধ থাকায় স্টেশনে ব্যাপক চাপ পড়ছে। এতে যাত্রীদের যেমন ভোগান্তি, আমাদেরও ভোগান্তি পোহাতে হচ্ছে। কর্মকর্তা-কর্মচারীরা যাত্রীদের ভোগান্তি লাঘবে অক্লান্ত পরিশ্রম করছেন। আশা করি দ্রুত এ ভোগান্তি দূর হবে।

এর আগে, গত ১৪ মার্চ এক সংবাদ সম্মেলনে ২১-২৫ মার্চ পর্যন্ত অনলাইনে ট্রেনের টিকিট বিক্রি বন্ধের ঘোষণা দেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। ওইদিন মন্ত্রী বলেন, টিকিট বিক্রিতে অভ্যন্তরীণ সেটআপের জন্য পাঁচদিন সময় নিয়েছে ‘সহজ’। ২৬ মার্চ থেকে তারা ট্রেনের টিকিট বিক্রি শুরু করবে।

 

 

কলমকথা/ বিথী